কৃষ্ণনগর মুখ্য ডাকঘরে পালিত হল ভাইফোঁটা।

কৃষ্ণনগর মুখ্য ডাকঘরে পালিত হল ভাইফোঁটা।

কৃষ্ণনগর, নিজস্ব সংবাদদাতাঃ- আজ ভাইফোঁটার দিনে কৃষ্ণনগর মুখ্য ডাকঘরে এক অভিনব উদ্যোগ পালিত হলো ডাককর্মীদের পক্ষ থেকে । আজ মুখ্য ডাকঘরের কর্মীদের ভাইফোঁটা দিলেন ঐ ডাকঘরের মহিলা কর্মীরা। মুখ্য ডাকপাল প্রতিমা অধিকারী-র উদ্যোগে অন্যান্য মহিলা কর্মীরা প্রায় ৩০ জনেরও বেশী পুরুষ কর্মীদের ভাইফোঁটা দিলেন। তাদের মঙ্গল কামনায় ও আগামী দিনে তাদের জীবনযাত্রা যাতে ভালো হয় সুস্থ থাকে ধান, দূর্বা, মিষ্টি দিয়ে শঙ্খ বাজিয়ে মাথায় হাত রেখে আশীর্বাদ করলেন মহিলা ডাককর্মীরা।কিছু উপহার বিনিময়ও হয় উভয়ের মধ্যে। আজকের দিনে সকল সম্পর্ক ভুলে গিয়ে ভাই ও বোনের সম্পর্কের মধ্যে এনে তাদের একদিকে ভালোবাসার শুভেচ্ছা বিনিময় করল ডাককর্মীরা।। আজকের এই দিনটাকে তাঁরা বাড়িতে থাকলে বোনেদের কাছে ভাইফোঁটা নিতেন, আশীর্বাদ ও ভালোবাসা নিতেন।অফিস ছুটি নেই, তাই আজকে অপর একজনের কাছ দিয়ে তাদের এই ভাইফোঁটা পেয়ে তারা রীতিমতো খুশি।। আবেগ ও আনন্দে উপলব্ধি করছেন আজকের এই শুভদিন।
কোনোরকম ভাবে বোনেদের কাছ থেকে আশীর্বাদ ভালোবাসা থেকে বঞ্চিত না হন তাই এই উদ্যোগ।। এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন অফিসে সেবা নিতে আসা অসংখ্য জনসাধারন।। তাঁরাও অফিসের এই ভাইফোঁটা দেখে রীতিমতো আবেগাপ্লুত হয়ে পড়েছেন এবং উলুধ্বনি দিয়ে এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।। মুখ্য ডাকপাল প্রতিমা অধিকারী বলেন,'আজ বাঙালীর এই উত্‍সবে ডাকঘর ছুটি নেই, কর্মীরা সকলে ছুটি নিতে পারেনা, তাঁরা যাতে এই আনন্দ এবং বোনেদের আশীর্বাদ, ভালোবাসা থেকে বঞ্চিত না হয় সেই উদ্দেশ্যে এই আয়োজন'।।
কৃষ্ণনগর মুখ্য ডাকঘরে পালিত হল ভাইফোঁটা। কৃষ্ণনগর মুখ্য ডাকঘরে পালিত হল ভাইফোঁটা। Reviewed by National Association of Postal Employees Group 'C' Purulia Division, Purulia- 723101 on October 30, 2019 Rating: 5

No comments