যে কোনও ব্যথার উপশমে অব্যর্থ তেজপাতার তেল


অন্যান্য
 
জীবনযাপন
উত্তরবঙ্গ সংবাদ পোর্টালঃ রান্নায় দিয়ে ফেলে দেওয়া হয়। তেজপাতার হালকা গন্ধেই রান্নার স্বাদ যেন দ্বিগুণ হয়ে যায়। তবে রান্না বাদেও অনেক স্বাস্থ্যগুণও রয়েছে তেজপাতার। তেজপাতা রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে ও স্নায়ুতন্ত্রকে শান্ত করতেও সাহায্য করে। এর পাশাপাশি মাথা ব্যথা ও গাঁটের ব্যথা সারাতে অব্যর্থ তেজপাতা। বাড়ির পরিবেশ দূষণমুক্ত ও শান্ত রাখতেও আগেকার দিনে ব্যবহার করা হত তেজপাতা।
তেজপাতার তেল যেকোনো ব্যথার অব্যার্থ ওষুধ। কীভাবে বানাবেন এই তেল?
লাগবে ২৫০ মিলি অলিভ অয়েল। সঙ্গে অনুমান করে ৩০ গ্রাম তেজপাতা। তেজপাতা গুঁড়ো করে অলিভ অয়েলে ভিজিয়ে রাখুন। এই মিশ্রণটি একটি কাচের জারে ঢেলে কোনও অন্ধকার জায়গায় অন্তত দু’সপ্তাহ রেখে দিন।
এই দু’সপ্তাহে জারটি মাঝে মধ্যে জোরে ঝাঁকিয়ে নেবেন। দু’সপ্তাহ পর মলমলের কাপড়ে এই তেল ছেঁকে নিয়ে অন্য একটি পাত্রে ঢেলে ঠান্ডা কোনও জায়গায় রেখে দিন।
ব্যথা হলে ট্যাবলেটের বদলে ব্যবহার রতে পারেন এই তেল। পেট ব্যথা কমিয়ে খিদে বাড়াতেও সাহায্য করে তেজপাতার তেল। ত্বকের যে কোনও সমস্যাতেও বেশ উপকারী এই তেল।

যে কোনও ব্যথার উপশমে অব্যর্থ তেজপাতার তেল যে কোনও ব্যথার উপশমে অব্যর্থ তেজপাতার তেল Reviewed by National Association of Postal Employees Group 'C' Purulia Division, Purulia- 723101 on January 22, 2018 Rating: 5

No comments